বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

প্রধান উপদেষ্টার সঙ্গে ডাচ রাষ্ট্রদূতের সাক্ষাৎ

প্রধান উপদেষ্টার সঙ্গে ডাচ রাষ্ট্রদূতের সাক্ষাৎ

সংগৃহীত

বাংলাদেশের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহম্মদ ইউনূসের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত ইরমা ভ্যান ডুয়েরেন। মঙ্গলবার ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি তাঁর দেশের পূর্ণ সমর্থন প্রকাশ করে ডাচ দূত বলেন, নেদারল্যান্ডস কৃষি, সামুদ্রিক, শিল্প, যুব, জ্ঞান অর্থনীতি, শ্রম, পরিবেশ এবং বন্যা ব্যবস্থাপনাসহ সহযোগিতার বিস্তৃত ক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে সম্পর্ক জোরদার করবে।

এ সময় প্রধান উপদেষ্টা অন্তর্বর্তীকালীন সরকারের সংস্কার এজেন্ডার জন্য ডাচদের সমর্থন চান। তিনি বলেন, শেখ হাসিনার স্বৈরাচারী শাসনে দেশের প্রতিটি প্রতিষ্ঠান ধ্বংস হয়ে গেছে। শিক্ষা, অর্থ, শ্রম, নির্বাচন কমিশন, বিচার বিভাগ, অসামরিক প্রশাসন এবং ব্যবসায়িক পরিবেশে গুরুত্বপূর্ণ সংস্কারের জন্য তাঁর সরকার প্রতিশ্রুতিবদ্ধ।

রোহিঙ্গা সংকট নিয়েও তাদের মাঝে আলোচনা হয়। প্রধান উপদেষ্টা বলেন, ক্যাম্পে বেড়ে ওঠা রোহিঙ্গাদের অবশ্যই শিক্ষিত ও প্রশিক্ষিত হতে হবে, যেন তাদের ভবিষ্যৎ অন্ধকার না হয়।

বৈঠকে এসডিজি-বিষয়ক সিনিয়র সচিব লামিয়া মোরশেদ, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক কাজী রাসেল পারভেজ এবং ডাচ উপরাষ্ট্রদূত থিজস উডস্ট্রা উপস্থিত ছিলেন।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ: