বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

বিএসএফের সঙ্গে বৈঠকে সীমান্ত হত্যার কড়া প্রতিবাদ বিজিবির

বিএসএফের সঙ্গে বৈঠকে সীমান্ত হত্যার কড়া প্রতিবাদ বিজিবির

সংগৃহীত

বাংলাদেশ-ভারত সীমান্তের বাংলাবান্ধা-ফুলবাড়ী আইসিপিতে বিএসএফের সঙ্গে বৈঠকে সীমান্ত হত্যার কড়া প্রতিবাদ ও তীব্র নিন্দা জানিয়েছে বিজিবি। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাহিনীর পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

এতে বলা হয়, বৃহস্পতিবার দুপুরে ভারতের ফুলবাড়ীতে অনুষ্ঠিত এ বৈঠকে বিজিবির পক্ষে রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান, ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার কর্নেল মুহাম্মদ তৌহিদুর রহমান এবং বাহিনীর অন্য কর্মকর্তারা ছিলেন। আর বিএসএফের পক্ষে নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি সুরিয়া কুমার শর্মা এবং শিলিগুড়ি ও কিশাণগঞ্জ সেক্টরের ডিআইজিসহ কর্মকর্তারা ছিলেন।

গত ৯ সেপ্টেম্বর ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী সীমান্তে বাংলাদেশের নাগরিক জয়ন্ত কুমার সিংহকে (১৫) গুলি করে হত্যার প্রতিবাদে বিজিবির পক্ষ থেকে তীব্র নিন্দা জানানো হয়। বিএসএফ নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি অনাকাঙ্ক্ষিত এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন এবং ভবিষ্যতে বিএসএফ কর্তৃক সীমান্তে কোন বাংলাদেশী নাগরিকের ওপর গুলি চালানো হবে না মর্মে বিজিবি প্রতিনিধিদলকে আশ্বস্ত করেন। 

সীমান্তবর্তী অঞ্চলে বসবাসরত উভয় দেশের নাগরিকদের মধ্যে জনসচেতনতা বৃদ্ধি, অবৈধভাবে সীমান্ত অতিক্রম রোধ ও আন্তঃসীমান্ত অপরাধ দমনের লক্ষ্যে বিজিবি-বিএসএফ যৌথভাবে কাজ করার ব্যাপারে একমত পোষণ করে।

সূত্র: ইত্তেফাক

সর্বশেষ: