বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ইউরোর গৌরব নিয়ে ইংল্যান্ডের উত্তরাধিকারের মুকুট তুলেছেন কেন

ইউরোর গৌরব নিয়ে ইংল্যান্ডের উত্তরাধিকারের মুকুট তুলেছেন কেন

সংগৃহীত

হ্যারি কেনের জার্মানিতে চলে যাওয়ায় এখনও সে ট্রফিগুলো পাওয়া যায়নি, যা তার কাঙ্খিত ছিল, তবে রবিবার বার্লিনে ইংল্যান্ডের অধিনায়ক ইউরো 2024 জিতে স্টাইলে রূপালী পাত্রের জন্য তার আকাঙ্ক্ষা মেটাতে পারেন, বাসস রিপোর্ট করে।

নেদারল্যান্ডসের বিরুদ্ধে নাটকীয় সেমিফাইনালে ইংল্যান্ডের সমতা আনতে কেনের স্ট্রাইকটি ক্লাব এবং দেশের হয়ে তার 406তম গোল। তবুও, তিনি তার নামে একটি ট্রফি ছাড়াই তার 31 তম জন্মদিনের কাছে আসছেন।

কেন গত মৌসুমে বুন্দেসলিগায় তার দুর্দান্ত প্রিমিয়ার লিগের ফর্মটি সহজে স্থানান্তরিত করেছেন, টটেনহ্যাম থেকে বায়ার্ন মিউনিখে যোগদানের পর থেকে £82 মিলিয়ন ($105 মিলিয়ন) ফিতে 45টি উপস্থিতিতে 44 বার স্কোর করেছেন।

তবুও এটি এখনও সম্মিলিত সাফল্যে পরিণত হয়নি কারণ বায়ার লেভারকুসেন একটি ঘরোয়া লিগ এবং কাপ ডাবল জিতে একবারও হারের স্বাদ পাননি, যখন বায়ার্ন চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে চূড়ান্ত বিজয়ী রিয়াল মাদ্রিদের কাছে হেরেছিল।

কেইন মাদ্রিদের বিপক্ষে নির্ণায়ক দ্বিতীয় লেগের শেষের দিকে ফিরে আসেন পিঠে আঘাতের কারণে যা তার ক্লাব অভিযানের সমাপ্তি ব্যাহত করে এবং ইউরোতে নামিয়ে দেয়।

টুর্নামেন্টের প্রথম দিকে তার শ্রমসাধ্য পারফরম্যান্সের জন্য ইংল্যান্ডের প্রাক্তন স্ট্রাইকার গ্যারি লিনেকার এবং অ্যালান শিয়ারারের কাছ থেকে অস্বাভাবিকভাবে সমালোচনার লক্ষ্যবস্তুতে পরিণত হন তিনি, যা একটি উচ্চ-অভিনব পক্ষের লক্ষণ যা উজ্জ্বল হতে ব্যর্থ হয়েছিল।

থ্রি লায়ন্স জার্মানিতে তাদের প্রথম পাঁচটি ম্যাচের মাত্র একটিতে 90 মিনিটে জিতেছে এবং স্লোভাকিয়া, সুইজারল্যান্ড এবং ডাচদের বিরুদ্ধে তিনটি নকআউট রাউন্ডের প্রতিটিতে পিছিয়ে থেকে দেরিতে গোল করতে হবে।

"আমাদের অবিশ্বাস্য চরিত্র, স্থিতিস্থাপকতা, শারীরিক শক্তি, মানসিক শক্তি দেখাতে হয়েছে -- আমরা এটি সবই দেখিয়েছি তবে এখনও আরও একটি যেতে হবে," কেন বলেছেন।

"এটি একটি কঠিন যাত্রা ছিল তবে এটি আরও একটি। নব্বই মিনিট, 120 মিনিট, পেনাল্টি, যাই হোক না কেন।"

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ: