রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

শেরপুরে বালুমহালে অভিযান: দুইজনের বিরুদ্ধে মামলা

শেরপুরে বালুমহালে অভিযান: দুইজনের বিরুদ্ধে মামলা

সংগৃহীত

বগুড়ার শেরপুরে বাঙালি নদীর অবৈধ বালুমহালে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় অবৈধভাবে বালু উত্তোলনের ঘটনায় জড়িত থাকায় দুইজনের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে।

সেইসঙ্গে খননযন্ত্র স্কেভেটর (ব্যাকো মেশিন) ও বালু উত্তোলনের ড্রেজার জব্দ করা হয়। শুক্রবার সন্ধ্যায় উপজেলার খানপুর ইউনিয়নের বড়ইতলী নামক স্থানে বহমান বাঙালি নদীতে এই অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এসএম রেজাউল করিম। ভ্রাম্যমান আদালতের ওই নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বেশকিছুদিন ধরে স্থানীয় একটি স্বার্থন্বেষী মহল বড়ইতলী এলাকায় ড্রেজার মেশিন বসিয়ে বাঙালি নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করে আসছিলেন। গোপনে এই এমন তথ্য পেয়ে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

কিন্তু অভিযানের বিষয়টি আঁচ করতে পেরে সংশ্লিষ্টরা সবাই পালিয়ে যায়। পরে স্থানীয়দের দেওয়া তথ্য অনুযায়ী বালু উত্তোলনের সঙ্গে জড়িত বড়ইতলী গ্রামের জেল হোসেনের ছেলে আব্দুল মোন্নাফ হোসেন ও গজারিয়া গ্রামের আজিজার রহমানের ছেলে আবু বক্কারের বিরুদ্ধে মামলা করা হয়। সেইসঙ্গে খননযন্ত্র স্কেভেটর (ব্যাকো মেশিন) ও বালু উত্তোলনের ড্রেজার জব্দ করে স্থানীয় ইউপি সদস্যের (মেম্বার) জিম্মায় দেওয়া হয়। এই ঘটনায় জড়িত সন্দেহে অন্যান্যদের ব্যাপারে খোঁজখবর নেওয়া হচ্ছে। জড়িত থাকার প্রমাণ পেলে তাদেরকেও আইনের আওতায় আনা হবে। জনস্বার্থে এধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।

সর্বশেষ: