রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

বগুড়া শেরপুরে রেশমার কৃষি খামার পরিদর্শন করলেন যুব উন্নয়নের মহাপরিচালক

বগুড়া শেরপুরে রেশমার কৃষি খামার পরিদর্শন করলেন যুব উন্নয়নের মহাপরিচালক

সংগৃহীত

বগুড়া শেরপুরের বোংগা গ্রামে অবস্থিত জাতীয় যুব পুরস্কারপ্রাপ্ত সুরাইয়া ফারহানা রেশমার “রেশমা কৃষি উদ্যোগ” কৃষি খামার পরিদর্শন করেছেন যুব উন্নয়ন অধিদপ্তরের মহা পরিচালক (গ্রেড-১) ড. গাজি মো. সাইফুজ্জামান। ১১ মে শনিবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে তিনি এ খামার পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) মো. আব্দুল হামিদ খান, পরিচালক (সা.বি ও ঋন) এ কে এম মফিজুল ইসলাম, যুব উন্নয়ন অধিদপ্তর বগুড়ার উপপরিচালক মো. তোছাদ্দেক হোসেন, শেরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসএম রেজাউল করিম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা প্রকাশ দত্ত, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুবীর পাল, বগুড়া সদরের উপ সহকারী কৃষি কর্মকর্তা মো. আব্দুর রহিম।

রেশমা কৃষি উদ্যোগ খামার পরিদর্শনকালে মহাপরিচালক ড. গাজি মো. সাইফুজ্জামান বলেন, কৃষি খামার একটি আত্মনির্ভরশীল খামার। বাংলাদেশে কৃষি খামার করে অনেক বেকার যুবক যুবতী স্বাবলম্বী হয়েছে। যার নজীর বগুড়ার শেরপুর উপজেলার গাড়িদহ মডেল ইউনিয়নের বোংগা গ্রামে গড়ে ওঠা সুরাইয়া ফারহানা রেশমার এই কৃষি খামার। এই খামারে এসে আমার অনেক ভাল লেগেছে। কৃষি বলতে আমরা যা বুঝি তার সব কিছুই রয়েছে এই খামারে। এই খামারের উচ্চতর সফলতায় আমি সব ধরনের সহযোগিতা করার চেষ্টা করবো। সেই সাথে বেকার যুবকদের আহবান করবো অযথায় বসে না থেকে বেশি বেশি কৃষি খামার গড়ে তোলো তাতে নিজের ও দেশের ব্যাপক উন্নয়ন হবে।

সর্বশেষ: