রোববার, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

কবে আসছে আইফোন ১৬, নতুন কী চমক থাকছে

কবে আসছে আইফোন ১৬, নতুন কী চমক থাকছে

সংগৃহীত

অ্যাপলের সবচেয়ে আলোচিত প্রডাক্ট হচ্ছে আইফোন। চলতি বছরে আইফোন ১৬ সিরিজ কেমন হবে, কী কী ফিচার থাকতে পারে, কেমন হবে ক্যামেরা; এসব নিয়ে এরই মধ্যে আলোচনা শুরু হয়েছে। মডেলটির জন্য পুরোবিশ্ব একেবারে উন্মুখ হয়ে আছে।

জানা গেছে, সব জল্পনার অবসান ঘটিয়ে আগামী সেপ্টেম্বরেই বাজারে আসছে আইফোন ১৬। এরই মধ্যে একটি সম্ভাব্য তারিখও প্রকাশ্যে এসেছে। শোনা যাচ্ছে, আগামী ১০ সেপ্টেম্বর লঞ্চ হতে পারে আইফোন ১৬ সিরিজ।

এর সঙ্গে নতুন অ্যাপেল ওয়াচ এবং এয়ারপডস লঞ্চ করার কথা রয়েছে অ্যাপেল কর্তৃপক্ষের। অন্যদিকে আবার শোনা গিয়েছে, আইফোন ১৬ সিরিজের ফোনগুলি লঞ্চ হতে পারে ২০ সেপ্টেম্বর। ওই দিন থেকে বিক্রি শুরু হতে পারে অ্যাপেল আইফোন ১৬ সিরিজের। আইফোন ১৬, আইফোন ১৬ প্লাস, আইফোন ১৬ প্রো এবং আইফোন ১৬ প্রো ম্যাক্স-এই চারটি মডেল আইফোন ১৬ সিরিজে লঞ্চ হতে পারে।

অ্যাপেলের ইভেন্ট ১০ সেপ্টেম্বর হবে নাকি ২০ সেপ্টেম্বর সেই প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে অ্যাপেল কর্তৃপক্ষ কিছু ঘোষণা করেনি। তবে এটা জানা গিয়েছে যে আইফোন ১৬ সিরিজের প্রো মডেলগুলোতে আগের সিরিজগুলোর তুলনায় সামান্য বড় সাইজের ডিসপ্লে থাকতে চলেছে। এছাড়াও একটি ক্যাপচার বাটন থাকতে পারে এই ফোনগুলোতে।

আইফোন ১৬-এর ডিজাইন, ক্যামেরায় অনেক পরিবর্তন থাকতে পারে বলেই শোনা যাচ্ছে। আড়ম্বরপূর্ণ রং, পরিমার্জিত নকশা এবং ম্যাট ফিনিশ সহ লঞ্চ করা হতে পারে এই ফোন। আইফোন ১৫ সিরিজের তুলনায় উন্নত ক্যামেরা সেন্সর দেখা যাবে আইফোন ১৬ সিরিজের ফোনে। ক্যামেরা মডিউলের ডিজাইনেও পরিবর্তন লক্ষ্য করা যাবে।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ: