মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

আকস্মিক অবসরে গ্যাব্রিয়েল

আকস্মিক অবসরে গ্যাব্রিয়েল

সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার শ্যানন গ্যাব্রিয়েল আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যম ইন্সটাগ্রামে দেওয়া এক পোস্টে তিনি অবসরের ঘোষণা দেন।

এক যুগের ক্যারিয়ারে ৮৬ আন্তর্জাতিক ম্যাচ খেলেন গ্যাব্রিয়েল। তিনি ৫৯ টেস্ট, ২৫ ওয়ানডে এবং দুই টি-২০ ম্যাচ খেলেছেন। ক্রিকেটের তিন ফরম্যাট মিলিয়ে তার উইকেট সংখ্যা ২০২টি, যার মধ্যে লাল বলের ক্রিকেটেই ১৬৬ উইকেট দখল করেন। গত বছর ঘরের মাঠে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে সর্বশেষ মাঠে নেমেছিলেন ।

৩৬ বর্ষী এই ক্রিকেটার অবসর প্রসঙ্গে লিখেছেন,  গত ১২ বছর ধরে আমি ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলার জন্য নিবেদিত ছিলাম। এই ভালোবাসার খেলাটার সর্বোচ্চ পর্যায়ে অংশ নেয়া আমাকে অসামান্য আনন্দ এনে দিয়েছিল। কিন্তু যেমনটা হয়, সব ভালো কিছুরই একটা শেষ আছে। 

ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলার সময় আমার পরিবার এবং আমি যে অসংখ্য আশীর্বাদ এবং সুযোগ পেয়েছি তার জন্য আমি সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই। দ্বিতীয়ত, আমি ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ প্রশাসকদের আন্তরিক ধন্যবাদ জানাতে চাই, কোচ এবং স্টাফদেরও। বছরের পর বছর ধরে আপনাদের কঠোর পরিশ্রম এবং সমর্থনের জন্য আমার যে প্রশংসা, তা ভাষায় প্রকাশ করা যাবে না। পরিশেষে, আমার সতীর্থদের এবং যারা আমার পাশে ছিলেন, আমাকে পথ দেখিয়েছেন, তাদের কাছে কৃতজ্ঞ। সত্যিকার অর্থেই আপনারা আমার যাত্রা সুন্দর করে তুলেছেন।

সাদা পোশাকের ক্রিকেটেই নিয়মিত খেলা গ্যাব্রিয়েলের লর্ডসে ২০১২ সালে অভিষেক টেস্টের পর থেকে ক্যারিবীয়দের পেস আক্রমণের গুরুত্বপূর্ণ খেলোয়াড় হয়ে উঠেছিলেন।

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলে যাওয়ার কথা জানিয়ে শ্যানন আরো লিখেছেন, ‘সামনে আমার পরিকল্পনা হচ্ছে নিজের দেশকে (ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো) প্রতিনিধিত্ব করে যাওয়া। ক্যারিয়ারে যে আগ্রহ ও ভালোবাসা নিয়ে দলের প্রতিনিধিত্ব করেছি, সেভাবে সারা দুনিয়ার ফ্র্যাঞ্চাইজি দলগুলোকে প্রতিনিধিত্ব করা।’

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ: