মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

চোটে মেসি, আর্জেন্টিনার নেতৃত্বে কে?

চোটে মেসি, আর্জেন্টিনার নেতৃত্বে কে?

সংগৃহীত

কোপা আমেরিকার ফাইনালে খেলার সময় চোট পেয়েছিলেন লিওনেল মেসি। সেই চোট কাটিয়ে এখনও পুরোপুরি ফিট হতে পারেননি তিনি। তাই মেসিকে ছাড়াই বিশ্বকাপ বাছাইয়ের আসন্ন দুই ম্যাচের জন্য কদিন আগে দল ঘোষণা করেছে আর্জেন্টিনা।

নিয়মিত অধিনায়ক মেসির অনুপস্থিতিতে দুই ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়নদের নেতৃত্ব দেবেন কে? আর্জেন্টাইন গণমাধ্যমগুলো বলছে, অধিনায়কের আর্মব্যান্ড পরার দৌড়ে আছেন চার জন— এমিলিয়ানো মার্টিনেজ, রদ্রিগো ডি পল, লিসান্দ্রো মার্টিনেজ ও ক্রিস্টিয়ান রোমেরো।

মেসির বদলি হিসেবে এবার নতুন করে তারকা স্ট্রাইকার পাওলো দিবালাকে দলে অন্তর্ভুক্ত করেছেন কোচ লিওনেল স্কালোনি। রোমা ফরোয়ার্ড দিবালা ২০২৩ সালের মার্চের পর থেকে কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেননি

মেসির অনুপস্থিতিতে দেড় বছর পর আবারও জাতীয় দলে ফেরার সুযোগ পেলেন দিবালা। মেসি ছাড়াও অভিজ্ঞ উইঙ্গার এ্যাঞ্জেল ডি মারিয়া আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ায় তাকেও দলে পাচ্ছে না স্কালোনি।

বাংলাদেশ সময় আগামী ৬ সেপ্টেম্বর সকাল ৬টায় চিলির বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলটি কলম্বিয়ার বিপক্ষে পরের ম্যাচ খেলবে ১১ সেপ্টেম্বর রাত আড়াইটায়।

এই মুহূর্তে দক্ষিণ আমেরিকান অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের টেবিলের শীর্ষে রয়েছে আর্জেন্টিনা। ১০ দলের এই বাছাইপর্ব থেকে ছয়টি দল সরাসরি ২০২৬ বিশ্বকাপে খেলার সুযোগ পাবে।

সূত্র: ঢাকা পোষ্ট

সর্বশেষ: